দুপুর ১২:৩৮, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

নির্বাচন এলেই অভিযোগের বাক্স খুলে বসা বিএনপির চিরাচরিত নিয়ম: তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আরও বলেন, অনেকগুলো স্থানীয় সরকার নির্বাচনে তারা জয়লাভ করেছে। জয়লাভ করার আগ মুহূর্ত পর্যন্ত নানা অভিযোগ দিয়েছে। যেই জয়লাভ করেছে তাদের মুখটা বন্ধ হয়ে গেছে।

তিনি বলেন, বিএনপি অভিযোগ করছে-চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে তাদের প্রার্থী, এজেন্ট ও দলীয় নেতাকর্মীদের বাসায় গিয়ে পুলিশ হয়রানি করছে এবং সরকারি দল প্রভাব খাটাচ্ছে। কিন্তু নির্বাচন কমিশন যেভাবে নির্বাচনগুলো পরিচালনা করছে, জনগণের দৃষ্টিতে তারা সঠিকভাবে দায়িত্ব পালন করছে। দেশের অন্যান্য সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচনের মতো চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনও সুষ্ঠু, নিরপেক্ষ হবে। প্রযুক্তি-নির্ভর সব নির্বাচনগুলো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে হচ্ছে, চট্টগ্রামেও সেভাবে নির্বাচন হবে।

ড. হাছান মাহমুদ বলেন, পাকিস্তান আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে, সেখানের টেলিভিশনের টক শো-তে আলোচনা হয় দয়া করে একজন শেখ হাসিনা দাও। পাকিস্তানকে বাংলাদেশ বানিয়ে দাও। আর ভারতের বিভিন্ন টেলিভিশন টক শো-তে ব্যাপক আলোচনা হয়, বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে জিডিপি গ্রোথ রেটের ক্ষেত্রে এবং মাথাপিছু আয়ের ক্ষেত্রে ভারতকেও ছাড়িয়ে যাচ্ছে।

তিনি বলেন, পৃথিবীব্যাপী প্রশংসিত হলেও বিএনপির মহাসচিবসহ কিছু কিছু বুদ্ধিজীবীরা সরকারের উন্নয়নের প্রশংসা করতে পারেন না। তাদের বুদ্ধি আছে, কিন্তু সরকার সম্পর্কে তাদের বুদ্ধি কেন লোপ পায় সেটি বুঝতে পারি না। তারা দেশে যে এত উন্নয়ন হয়েছে, সেটি দেখতে পান না। চোখ থাকতেও তারা অন্ধ। নতুন বছরে প্রত্যাশা থাকবে, তাদের চোখটা অন্ধের মতো কাজ করবে না।

শনিবার চট্টগ্রাম পোর্ট কানেক্টিং সড়কের উন্নয়নকাজ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। পরে তিনি পাহাড়তলি হর্স শোর লেক পরিদর্শন করেন।

 

======