রাত ২:৪৭, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশির সংখ্যা বেড়ে প্রায় ৩ হাজার

নিউজ ডেস্ক : বাংলাদেশি প্রবাসীদের বর্তমান আতঙ্কের নাম সিঙ্গাপুর। কেউ মারা না গেলেও করোনাভাইরাসে দেশটিতে বাংলাদেশি প্রবাসীরাই আক্রান্ত হচ্ছেন বেশি। আজ রোববারও সিঙ্গাপুরে নতুন করে ৫৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩২১ জনই বাংলাদেশি।

দেশটিতে মোট ২৯২২ জন বাংলাদেশি এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এদের মধ্যে ২২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে আশার বাণী হলো- এখন পর্যন্ত কারও মৃত্যু হয়নি।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫৮৮ জনে। এদের বেশিরভাগই অভিবাসী শ্রমিক।

সর্বশেষ পাওয়া সরকারি তথ্যমতে, দেশটিতে ৩৮টি ডরমেটরির প্রায় ৪ হাজারেরও বেশি অভিবাসী শ্রমিক আক্রান্ত হয়েছে। এর মধ্যে ২৯২২ জন বাংলাদেশি। সরকার মোট ১৩টি ডরমিটরিকে আইসোলেশন এলাকা হিসেবে ঘোষণা করেছে। এসব ডরমেটরিগুলোতে সরকারের পক্ষ থেকে তিনবেলা খাবার, বিনামূল্যে ইন্টারনেট ও সার্বক্ষণিক স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। এমনকি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে বাসায় থাকলে সব শ্রমিক সময়মতো তাদের বেতন পাবেন।