সকাল ৮:৫৫, ১১ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম:

সকল বিতর্কের অবসান ঘটিয়ে স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানোর চেস্টা করবো : স্বাস্থ্য ডিজি (ভিডিও)

নিউজ ডেস্ক : বুধবার সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্য অধিদপ্তরের নব নিযুক্ত মহাপরিচালক আবুল বাসার মো. খুরশীদ আলম। তিনি কোভিড-১৯ রোগিদের চিকিৎসা কার্যক্রমের খোঁজ খবর নেন। প্রত্যেকটি ওয়ার্ডে যান ও রোগিদের চিকিৎসার বিভিন্ন বিষয়ে রোগিদের সঙ্গে কথা বলেন মহাপরিচালক।

এসময় রোগিদের কাছে চিকিৎসার বিষয়ে তিনি জানতে চাইলে ভালো চিকিৎসা সেবা পাওয়ার কথা বলেন রোগিরা। তিন বেলা খাবার ও পরিস্কার পরিচ্ছন্নতা নিয়েও মহাপরিচালকের কাছে সন্তুষ্টি প্রকাশ করেন তারা।

হাসপাতালের ভেতরে মহাপরিচালক এক প্রশ্নের উত্তরে বলেন, আমার পরিবারের সদস্যরাও কোভিড আক্রান্ত ছিলো। রোগিদের কি পরিমান কষ্ট তা আমি জানি। এজন্যই পুরো হাসপাতাল ঘুরে দেখেছি। রোগিদের সঙ্গে কথা বলেছি।

এখানে এসে কি দেখছেন এমন প্রশ্নে উত্তরে তিনি বলেন, বাংলাদেশের মধ্যে যত হাসপাতাল আছে তাদের সেরাদের মধ্যে এটা সেরা কোভিড চিকিৎসা কেন্দ্র। এজন্য এই হাসপাতালের পরিচালকসহ সকল চিকিৎসক-নার্স ও স্বাস্থ্য সেবাকর্মীদের ধন্যবাদ। সুন্দর ভাবে পরিচালনা করেছেন তাঁরা।

এই সংকট কালীন সময়ে স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজাতে পারবেন কি না? এমন প্রশ্নের উত্তরে ডা. খুরশীদ বলেন, মানুষ হিসেবে আমি তো আশা করতেই পারি। তবে সব ত্রুটি যে আমি কাটিয়ে উঠতে পারবো তাও আশা করা ঠিক হবে না। তবে আমি অবশ্যই চেষ্টা করবো এটাকে ভালো অবস্থানে নিয়ে যাওয়ার।আমাদেরসময়.কম