সকাল ১০:৫০, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

৫ দলের টুর্নামেন্টে দেশী খেলোয়াড়দের সুযোগ দেওয়াই মূল লক্ষ্য : পাপন

স্পোর্টস ডেস্ক : তিন দলের নতুন আয়োজন বিসিবি প্রেসিডেন্টস কাপ শেষে কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

৫ দলের সেই টুর্নামেন্টে বিদেশি ক্রিকেটারদের আনার পরিকল্পনা শোনা যাচ্ছে বেশ কদিন ধরেই। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এটার বিপক্ষে। তার মতে দেশি খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ না দিয়ে খামোখা বিদেশিদের আনার মানে হয় না।

সোমবার গণমাধ্যমের সাথে আলাপকালে বিসিবি বস জানান, বিদেশি খেলোয়াড়ের ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। কেউ বলছে দেশি খেলোয়াড়দের দিয়েই খেলাতে। তাহলে তারা বেশি সুযোগ পাবে।

দল মাত্র ৫টা, থাকবে ৭৫ জন খেলোয়াড়। তাদের মধ্যে আবার ২০ জন খেলতে পারবে না। বিদেশি দুইজন করে নিলেও তো আরও ১০ জন কমে যাবে। আমরা দেখছি যেটা ভালো হয়। আমরা নিশ্চিত করতে চাচ্ছি, বিদেশিদের আনতে পারলে ভালো কিন্তু ওদের যে আনতেই হবে এমন কোনো ব্যাপার না।

তাই আমি বলতে চাচ্ছি যে, খামোখা বিদেশি খেলোয়াড় এনে আমার দেশের ভালো খেলোয়াড়দের বসিয়ে রাখার মানে হয় না। আর ওদেরকে বেশি টাকা দেওয়ারও মানে নেই।

তিনি আরও বলেন, আমাদের প্রথম অগ্রাধিকার হলো দেশি খেলোয়াড়দের খেলার সুযোগ করে দেওয়া। আর জৈব-সুরক্ষা বলয় নিশ্চিত করতে পারছি কিনা। এগুলোই আসল উদ্দেশ্যে।