দুপুর ১২:৪০, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

পাকিস্তানে সুপার লিগ শেষে দেশে ফিরলেন তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগে (পিএসএল) রানার্সআপের তকমা নিয়ে দেশে ফিরেছেন তামিম ইকবাল। এবারের পিএসএলে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসাবে অংশ নিয়েছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। মাহমুদউল্লাহ রিয়াদেরও অংশ নেওয়ার কথা থাকলেও ওই সময়ে করোনা আক্রান্ত হওয়ায় ছিটকে যান তিনি।

লাহোর কালান্দার্স দলে ভিড়িয়েছিল তামিম ইকবালকে। প্লে-অফের প্রথম এলিমিনেটর ম্যাচে তামিমের দল মুখোমুখি হয়েছিল পেশোয়ার জালমির। ম্যাচটি জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে পৌঁছে গিয়েছিল তারা। তামিম করেছিলেন ১০ বলে ১৮ রান। কোয়ালিফায়ারে তারা মুখোমুখি হয়েছিল মুলতান সুলতানসে, এই দলের পক্ষে খেলার কথা ছিল রিয়াদেরও কিন্তু দুর্ভাগ্যবশত তা হয়নি। এই ম্যাচে তামিম করেন ২০ বলে ৩০ রান।

মুলতানকে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় তামিমদের দল। তবে ফাইনালে করাচি কিংসের কাছে হেরে শিরোপার জয়ের স্বাদ থেকে বঞ্চিত হয়েছে তারা। এই ম্যাচে তামিম করেন ৩৮ বলে ৩৫ রান, যা দলের পক্ষে সর্বোচ্চ। ওদিকে চ্যাম্পিয়ন্স দলের বাবর আজম করেন ৪৯ বলে ৬৩ রান।

তিন ম্যাচে মোট ৮৩ রান ও রানার্সআপের মেডেল নিয়ে দেশে ফিরেছেন তামিম। বুধবার (১৮ নভেম্বর) রাত ১১টা নাগাদ এমিরেটসের একটি ফ্লাইটে করে করাচি থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে পিএসএল শুরু হলেও করোনার ধাক্কায় মার্চ মাসে টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই থেমে গিয়েছিল। বাকি ছিল কেবল প্লে-অফ রাউন্ডের ম্যাচগুলো। বাংলাদেশের তখন আন্তর্জাতিক সিরিজ থাকায় পিএসএলের গ্রæপ পর্বের খেলায় ছিলেন না কোনো বাংলাদেশি ক্রিকেটার। তবে প্লে-অফ স্থগিত হয়ে যাওয়ায় কপাল খুলে যায় অনেকেরই। যারা বদলি খেলোয়াড় হিসাবে সরাসরি প্লে-অফ খেলার সুযোগ পান।