সকাল ৯:৫৯, ১১ই ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শুধু ফটোগ্রাফিকে নিয়ে স্বপ্ন দেখেন ইমন 

বিপা চৌধুরী : অন্য দেশগুলোতে ফটোগ্রাফির একটি আলাদা রকম সম্মান থাকলেও একটা সময় বাংলাদেশে খুব একটা সম্মানের চোখে দেখা হতো না ফটোগ্রাফিকে। ফটোগ্রাফি কে পেশা হিসেবে নেবার কথা খুব একটা ভাবতো না কেউই। কিন্তু যুগ বদলেছে। যুগের সাথে সাথে বদলেছে মানুষের দৃষ্টিভঙ্গি।

একসময় যেই ফটোগ্রাফিকে পেশা হিসেবে নেবার কথা মানুষ খুব একটা চিন্তা করতো না এখন সেই ফটোগ্রাফিকে নিয়েই স্বপ্ন দেখে অনেকেই।
তেমন ই একজন শাহরিয়ার ইমন। পেশাগতভাবে একজন ফটোগ্রাফার তিনি। চার বছর ধরে এই একটিমাত্র পেশার সাথে যুক্ত আছেন তিনি, এবং এটিই তাঁর স্বপ্ন।

কিশোরগঞ্জের ছেলে শাহরিয়ার ইমন আই.উ.বি ( IUB) থেকে মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন নিয়ে লেখাপড়া শেষ করেছেন । ৩ ভাই-বোন ভাইবোনের মধ্যে সবার ছোট ইমন। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন ফটোগ্রাফি করবার। ছোট থেকেই ছবি তোলার প্রতি নেশা ছিল তার, বড় হওয়ার পরও ফটোগ্রাফিকেই পেশা হিসেবে নিয়েছেন তিনি।

ফটোগ্রাফি নিয়ে ইমন বলেন, ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম ভালো একজন ফটোগ্রাফার হবো। ফটোগ্রাফির ছাড়া অন্য কোন পেশাকে নিয়ে কখনোই স্বপ্ন দেখি নি, এখনো দেখি না। ফটোগ্রাফিই আমার একমাত্র পেশা। এটি ছাড়া অন্য কোন পেশায় নিজেকে নিতে চাই না। আমার সকল স্বপ্ন শুধু ফটোগ্রাফিতে ঘিরেই।

ফটোগ্রাফির জাদুকর, জনপ্রিয় ফটোগ্রাফার এবং মডেল ফাহিম ইসলাম দ্বীপের প্রতিষ্ঠান ড্রিমস ইভেন্ট ফটোগ্রাফির সাথে দীর্ঘ চার বছর যাবত জড়িত আছেন শাহরিয়ার ইমন।

ভবিষ্যতেও ফটোগ্রাফি নিয়ে বহুদূর যাবার স্বপ্ন দেখেন তিনি।

অন্য কোন পেশা নয়, ইমনের একমাত্র স্বপ্ন এবং একমাত্র পেশা ফটোগ্রাফি এবং শুধুই ফটোগ্রাফি।